March 13, 2023
Blog

বাংলাদেশের সেরা 10টি অনলাইন বুক শপ

Bangladeshi online book shop

ঘরে বসে বিভিন্ন অনলাইন বুক শপ-এ আপনার কাঙ্খিত বই খুঁজুন, অর্ডার করুন, প্রিয়জনের ঠিকানায় বই উপহার পাঠান।

ডিজিটালাইজেশনের ঢেউকে বিবেচনায় নিয়ে, আশা করা হয়েছিল যে আমাদের প্রয়োজনীয় প্রায় সবকিছুই অল্প সময়ের মধ্যে অনলাইনে পাওয়া যাবে। বইও এর ব্যতিক্রম ছিল না। এখন বাংলাদেশে অনেক অনলাইন বুক শপ হয়েছে। নিমিষেই কয়েক ক্লিকের মাধ্যমে দেশের যেকোন অঞ্চল থেকে প্রয়োজনীয় বই কিনতে পারেন।

এখানে বাংলাদেশের সেরা 10টি অনলাইন বুক শপ রয়েছে।

01
rokomari.com
রকমারী.কম বাংলাদেশের অন্যতম প্রধান ই-কমার্স প্রতিষ্ঠান। বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন বুক শপ। মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে আপনার পছন্দের বইটি এখান থেকে কিনতে পারবেন। এখানে পাবেন উপন্যাস, গল্পের বই, একাডেমিক, গবেষণা, প্রতিযোগীতামুলক পরীক্ষার বই, গনিত, ইংরেজী বইসহ লক্ষাধিক বই। সুপারফাস্ট ক্যাশ অন ডেলিভারী পরিষেবায় আপনার ঘরের দরজায় বই ডেলিভারী দিয়ে যাবে। রিটার্ন ও গ্রাহক সহায়তা নীতিও খুব ভালো। এখানে সেরা বিক্রেতা, সেরা লেখক, সেরা বইয়ের আপডেট দেয়া হয়।

অনলাইন বুক শপ

02
https://www.wafilife.com/
ওয়াফিলাইফ একটি ইসলামিক অনলাইন বুক শপ। এটিতে পবিত্র কোরআন, হাদিসের বই, ইসলামিক গেমস, মুসলিম ইতিহাস, পণ্ডিতদের গল্প, সাধারণ জ্ঞানের বই এবং খেলনাগুলির একটি সুন্দর সংগ্রহ রয়েছে। আপনি যদি আপনার ধর্ম অন্বেষণে পদক্ষেপ নেন, তাহলে এই সাইটটি শুরু করার জন্য একটি দুর্দান্ত জায়গা!

ওয়াফিলাইফ সারা বাংলাদেশের বিভিন্ন প্রকাশক ও লেখকের বই তুলে ধরে। কিছু বিখ্যাত প্রকাশক যাদের সাথে তারা কাজ করেন তারা হল আল-হিদায়া, বুকিশ পাবলিশার, বুকমার্ক পাবলিকেশন, দারুল ইসনাদ পাবলিকেশন্স, ডাকওয়া, দারুসসালাম, গুডওয়ার্ড, জ্ঞানের আলো পাঠাগার, হিকমাহ পাবলিকেশন, আইআইপিএইচ, ইলমহাউস পাবলিকেশন ইত্যাদি। এছাড়া তাদের ব্লগ দেখুন, এতে বিশিষ্ট ইসলামিক বিষয়ের উপর লেখা প্রচুর আকর্ষণীয় নিবন্ধ রিভিউ রয়েছে। আপনি নিশ্চিতভাবে অনেক কিছু শিখবেন।

online book shop in Bangladesh

03
https://boiferry.com/
Boiferry.com হল একটি প্রিমিয়ার অনলাইন বই বিক্রির বাজার। সারা দেশে তাদের সক্রিয় উপস্থিতি রয়েছে। অনলাইনে বই কেনা-বেচা এবং পড়ার একটি মার্কেটপ্লেস। বইফেরীতে অনলাইনে জেনুইন “ই-বুক” পড়ার সুবিধা, “যত খুশি পড়ুন” স্টাইলে। এখান থেকে বই কিনতে এবং সাবস্ক্রিপশনের মাধ্যমে পড়তে পারবেন নিশ্চিন্তে।

online book shop in Bangladesh

04
https://eboighar.com/
eBoighar.com একটি ই-কমার্স পরিষেবা যা বাংলাদেশের প্রতিটি শিক্ষার্থীর জন্য। শিক্ষার্থীরা যে অবস্থানেই থাকুক না কেন, তারা শহরের মত বই কেনার সহজতা সারা দেশে ছড়িয়ে দিতে প্রতিজ্ঞাবদ্ধ। ইবইঘর টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত সকল শিক্ষার্থীর জন্য ন্যায্য ও সমান সুযোগ তৈরি করার চেষ্টা করে। তারা একই বই বা শিক্ষার উপকরণ শহরে বা প্রত্যন্ত গ্রামে সম মূল্যে ডেলিভারী দিয়ে থাকে। eBoighar.com এ, আপনি পাঠ্যপুস্তক, গাইডবুক, টেস্ট পেপার, নোটবুক, গবেষণা পত্র, জার্নাল বা বাংলাদেশের যেকোনো বিশ্ববিদ্যালয়, কলেজ বা স্কুল দ্বারা প্রস্তাবিত, পড়ানো বা ব্যবহার করা যেকোনো উপকরণ কিনতে, অনুসন্ধান করতে, ডাউনলোড করতে এবং সাজেস্ট করতে পারেন।

online book shop in Bangladesh

05
https://www.boibazar.com/
BoiBazar বইয়ের একটি অনলাইন মার্কেটপ্লেস। সারাদেশের হাজার হাজার বই বিক্রেতার কাছ থেকে BoiBazar ওয়েবসাইটের মাধ্যমে লক্ষাধিক নতুন বই, দুর্লভ বই এবং ছাপার বাইরের বই বিক্রির জন্য দেওয়া হয়। পাঠকরা বেস্টসেলার খুঁজে পেতে পারেন, সংগ্রাহকরা দুর্লভ বই খুঁজে পেতে পারেন, শিক্ষার্থীরা নতুন পাঠ্যপুস্তক খুঁজে পেতে পারেন, এবং গুপ্তধনের সন্ধানকারীরা দীর্ঘ সময়ের হারানো বই খুঁজে পেতে পারেন।

online book shop in Bangladesh

রিভিউ দেখে বই পড়ুন, সময়ের অপচয় রোধ করুন

06
https://mamunbooks.com/
মামুনবুকস.কম নীলক্ষেত ভিত্তিক একটি অনলাইন বুক শপ। মামুন বুক হাউস থেকে সম্ভাব্য সর্বনিম্ন মূল্যে ক্যাশ অন ডেলিভারীতে অনলাইনে বই কিনতে পারবেন।

Bangladeshi online book shop

07
https://www.prothoma.com/
অনলাইন বইয়ের বাজার prothoma.com মিডিয়াস্টার লিমিটেডের (প্রথম আলো) একটি অঙ্গপ্রতিষ্ঠান। নানা রুচি ও স্বাদের পাঠকের বইয়ের চাহিদা সহজে ও পরিপূর্ণভাবে মেটানোই তাদের লক্ষ্য। পাঠকের আকাঙ্ক্ষিত যেকোনো বই এখান থেকে সুলভ মূল্যে সরবরাহ করা হয়। দেশের যেকোনো প্রান্তের পাঠকের কাছে সে বই পৌঁছে দেওয়া হয় দ্রুততম সময়ে। তাদের উদ্দেশ্য বইয়ের প্রতি পাঠকের আবেগ ও ভালোবাসাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া। তাই পাঠকদের জন্য রয়েছে বিশেষ অফার ও ছাড়সহ নানা সুবিধা।

Bangladeshi online book shop

08
https://www.boikhata.com.bd/
যুক্তিসঙ্গত মূল্যে বিদেশী বই খোঁজার জন্য Boikhata.com বাংলাদেশের অন্যতম সেরা ওয়েবসাইট। বাংলাদেশের অনলাইন বই কেনাকাটার ল্যান্ডস্কেপ প্রতি বছর যেমন প্রসারিত হচ্ছে, তেমনি ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট এবং অন্যান্য বড় শহরেও অনলাইনে কেনাকাটা বেগবান হচ্ছে।
বাংলাদেশের অসংখ্য অনলাইন বইয়ের দোকানের মধ্যে, বইখাতা আন্তর্জাতিক মানের মান কঠোরভাবে মেনে চলার চেষ্টা করে, গ্রাহক সেবায় আস্থা ও নির্ভরযোগ্যতা নিশ্চিত করে এবং পণ্য সরবরাহে ব্যক্তিত্ব নিশ্চিত করে। তাদের ওয়েবসাইটে বিদেশী বই ছাড়াও পরীক্ষার প্রস্তুতির বই এবং স্থানীয় বইয়ের একটি বড় সমারোহ রয়েছে।

Bangladeshi online book shop

09
https://www.niyamahshop.com
niyamahshop.com এর স্বপ্ন, প্রতিটা ঘর হয়ে উঠবে একটি লাইব্রেরী। স্বল্পতম সময়ে এবং সম্ভাব্য সবচেয়ে কম খরচে বই পৌঁছানোর জন্য তারা কাজ করছে। তাদের কথা- ‘সবাই তো ব্যবসা করে, আমরা না হয় একটু খেদমত করলাম’। এখান থেকে ইসলামী বই কিনতে পারবেন।

Bangladeshi online book shop

10
https://bhaloboi.com/
ভালোবই.কম বাংলাদেশের একটি অন্যতম অনলাইন বুক শপ। সাধারণ কোনও পণ্য নয় বই। এর আলাদা গুরুত্ব রয়েছে। ভালোবই.কম বইকে দেখছে উপহার হিসেবে। তারা সমগ্র বাংলাদেশব্যাপী ক্যাশ অন ডেলিভারী এবং অন্যান্য উপায়ে পে-মেন্ট নিয়ে সুলভ মূল্যে বাছাইকৃত সেরা বই বা ভালোবই সরবরাহ করে। তাদের অধিকাংশ বইয়ে রয়েছে বিশাল মূল্যছাড়। চলুন ঘুরে ঘুরে দেখি ভালোবইয়ের বইয়ের দুনিয়া।

উপসংহার
বই কিনুন, বই পড়ুন এবং বই উপহার দিন বাংলাদেশেরে যেকোন জায়গা থেকে, যেকোন দোকান থেকে, যেকোন অনলাইন বুক শপ থেকে। এটা স্পষ্ট যে আমরা যত বেশি ডিজিটাল হব, জীবন তত সহজ হবে। অনলাইনে কেনাকাটা আমাদের অনেকেরই পছন্দ । অন্য যেকোন পণ্য থেকে নিশ্চিতভাবে বই অনলাইন থেকে কেনা যেতে পারে। যেখানে প্রতারিত হওয়ার কিছু নাই। আমাদের জীবনে বইয়ের প্রয়োজনীয়তা অনুযায়ী বাংলাদেশের যেকোন অঞ্চল থেকে নিমিষেই অনলাইনে অর্ডার করে আপনার প্রিয় বইটি সংগ্রহ করুন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest

0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x